মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন

সর্বশেষ শিরোনাম :
কিশোর গ্যাং নিয়ন্ত্রণে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী….আইজিপি

কিশোর গ্যাং নিয়ন্ত্রণে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী….আইজিপি

সিলেট ইউকে ডেস্ক:

আইজিপি ড. বেনজীর আহমেদ বলেছেন, কিশোর গ্যাং নিয়ন্ত্রণ অনেকটা কঠিন হয়ে যাচ্ছে। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী কিশোর অপরাধ নিয়ন্ত্রণে কাজ করছে। এটিও নিয়ন্ত্রণে আসবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বৃহস্পতিবার রাজধানীর মগবাজার বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল কমপ্লেক্সে কিশোর অপরাধ বিরোধী সামাজিক প্রচারণা কার্যক্রম ও র‌্যাব নির্মিত টিভিসি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইজিপি এসব কথা বলেন।

আইজিপি বলেন, গণতান্ত্রিক দেশে উন্নয়নের ধারা বজায় রাখতে কিশোর গ্যাং কোনোভাবেই যেন বাধা না হয়, সেদিকে আমাদের সবার নজর দিতে হবে।

কিশোর গ্যাং নিয়ন্ত্রণ নিয়ে নতুনভাবে ভাবার আহ্বান জানিয়ে বেনজীর আহমেদ বলেন, গত তিন বছর ধরে আইনশৃঙ্খলা বাহিনীর জন্য কিশোর গ্যাং একটা বিশাল চ্যালেঞ্জ তৈরি করেছে। কিশোর গ্যাং নিয়ন্ত্রণ কঠিন হয়ে যাচ্ছে। তবুও আমরা চেষ্টা করে যাচ্ছি।

সন্তানের জন্য বাবা-মায়েরও দায়িত্ব রয়েছে। সন্তান কী করে, কোথায় যায়, কার সঙ্গে মেশে, এগুলো দেখা প্রতিটি পরিবারের দায়িত্ব বলেও মন্তব্য করেন আইজিপি।

পুলিশ প্রধান বলেন, আমাদের সংসদে নতুন নতুন আইন প্রণয়ন হচ্ছে। আদালতও অনেক নির্দেশনা দিচ্ছেন। সে ক্ষেত্রে কিশোর আইনও হালনাগাদ হয়েছে। সে হিসেবে একজন ব্যক্তি ১৮ বছর বয়স পর্যন্ত শিশু হিসেবে গণ্য হয়। কিন্তু বর্তমানে দেশে আইন চেঞ্জ করার কারণে, আইনের ফাঁকে অনেক যুবককেও শিশু হিসেবে গণ্য করা হয়। ফলে কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া যাচ্ছে না।

তিনি আরো বলেন, বর্তমানে আইন অনুযায়ী কিশোর অপরাধীকে গ্রেফতার করা যাবে না। তাদেরকে সংশোধনাগারে পাঠাতে হবে। সংশোধনাগারের সংখ্যাও কম। ফলে কিশোর গ্যাং নিয়ন্ত্রণ কঠিন হয়ে যাচ্ছে। তবুও আমাদের আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। আশা করছি এটিও নিয়ন্ত্রণে আসবে।

র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীনসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল কে এম আজাদ।

 106 বার পঠিত

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS