বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০২:০৯ অপরাহ্ন

বড়লেখায় প্রবাসীর রোপণকৃত গাছ কেটে বিক্রির অভিযোগ

বড়লেখায় প্রবাসীর রোপণকৃত গাছ কেটে বিক্রির অভিযোগ

সিলেট ইউকে ডেস্ক:
মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় এক প্রবাসীর রোপণকৃত ২২টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে বিক্রি করার অভিযোগ পাওয়ায় গেছে।

সোমবার (২১ জুন) সকাল ১১টায় উপজেলার উত্তর শাহবাজপুর ইউনিয়নের কুমারশাইল গ্রামের ফ্রান্স প্রবাসী ইলিয়াছ আলীর মালিকানাধীন টিলা থেকে গাছগুলো কেটে নেওয়া হয়।

এ ঘটনায় আজ ২২ জুন মঙ্গলবার দুপুরে প্রবাসী ইলিয়াছ আলীর বড় ভাই ইসহাক আলী প্রতিবেশী ৪ জনের নাম উল্লেখ করে শাহবাজপুর পুলিশ তদন্ত কেন্দ্রে লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, ফ্রান্স প্রবাসী ইলিয়াছ আলীর সাথে প্রতিবেশী ফজলুর রহমান, পারুল মিয়া, সমছুল ইসলাম ও লুৎফুর রহমানের সাথে ভূমির সীমানা নিয়ে বিরোধ চলছে। এর জের ধরে তারা ইলিয়াছ আলীর টিলা থেকে তার অগোচরে ২২টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে বিক্রি করেন। এ ঘটনায় ইসহাক আলী স্থানীয় পুলিশ ফাঁড়িতে লিখিত অভিযোগ দেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে গাছের বিক্রি হওয়া টাকা অভিযুক্তদের কাছ থেকে উদ্ধার করে।

শাহবাজপুর তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা (পুলিশ পরিদর্শক) খোরশেদ আলম মঙ্গলবার রাতে মুঠোফোনে বলেন, ‘গাছ কাটার বিষয়ে অভিযোগ পেয়েছি। তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করে অভিযুক্তদের কাছ থেকে গাছ বিক্রির ১৬ হাজার টাকা উদ্ধার করেছি। তাদের মধ্যে ভূমির সীমানা নিয়ে বিরোধ চলছিল। ঘটনাটি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সমাধানের চেষ্টা করছেন। উভয় পক্ষকে নিয়ে সুষ্ঠু একটা সমাধান করা হবে।’

 38 বার পঠিত

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS