শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:১০ পূর্বাহ্ন

হেফাজতে ইসলামের কমিটি বিলুপ্ত ঘোষণা

হেফাজতে ইসলামের কমিটি বিলুপ্ত ঘোষণা

সিলেট ইউকে ডেস্ক:
হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে সংগঠনটির আমির জুনায়েদ বাবুনগরী। রোববার রাত ১১টার দিকে ফেসবুকে এক ভিডিও বার্তায় এ ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, দেশের সার্বিক পরিস্থিতির বিবেচনায় দক্ষিণ পূর্ব এশিয়ার সবচেয়ে বড় অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির কিছু গুরুত্বপূর্ণ সদস্যদের পরামর্শক্রমে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

আগামীতে আহ্বায়ক কমিটির মাধ্যমে আবার হেফাজতে ইসলামের কমিটির কার্যক্রম শুরু হবে বলেও জানান বাবুনগরী।

২০২০ সালের ১৮ সেপ্টেম্বর হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা ও দায়িত্বপ্রাপ্ত আমির আল্লামা আহমদ শফী মারা যান। এরপর একই বছরের ১৫ নভেম্বর জুনায়েদ বাবুনগরীকে আমির ও নূর হোসাইন কাসেমীকে মহাসচিব করে কেন্দ্রীয় কমিটি গঠন করা হয়। একই বছরের ১৩ ডিসেম্বর নূর হোসাইন কাসেমী মারা গেলে নায়েবে আমির মাওলানা নুরুল ইসলাম জিহাদীকে ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব দেয়া হয়।

এদিকে, গত ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর ঘিরে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করে হেফাজতে ইসলাম। সেই বিক্ষোভ রূপ নেয় সহিংসতায়। সেসব ঘটনায় একাধিক মামলা হয়।

এর মধ্যে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেফতার করা হয়। এছাড়া এ পর্যন্ত হেফাজতের অন্তত এক ডজন শীর্ষস্থানীয় নেতাকে গ্রেফতার করা হয়েছে। সর্বশেষ গত সপ্তাহে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় গিয়ে দলের নেতাকর্মীদের গণগ্রেফতার না করার অনুরোধ জানান হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা নুরুল ইসলাম।

 35 বার পঠিত

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS