শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:২৯ পূর্বাহ্ন

করোনায় ভারতে দৈনিক সাড়ে ৫ হাজার মৃত্যুর শঙ্কা!

করোনায় ভারতে দৈনিক সাড়ে ৫ হাজার মৃত্যুর শঙ্কা!

করোনায়

আন্তর্জাতিক ডেস্ক:

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে দিশেহারা ভারত। সেই দিশেহারা সময়ে করোনার তাণ্ডব নিয়ে ভয়াবহ পূর্বাভাস জানালেন বিজ্ঞানীরা। আগামী মে মাসের দ্বিতীয় সপ্তাহে দেশজুড়ে দিনে করোনায় আক্রান্ত হবেন ৩৩ থেকে ৩৫ লাখ মানুষ। আর মৃত্যুবরণ করবেন ৫ হাজার ৬০০ জন।

সম্প্রতি কানপুর এবং হায়দরাবাদের আইআইটির বিজ্ঞানীরা হিসাব করে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর গ্রাফ তৈরি করে এমনটাই আশঙ্কা প্রকাশ করেছেন।

এক মার্কিন গবেষণা বলছে, মে মাসের মাঝামাঝি ভারতে করোনা সংক্রমণে একদিনে সর্বোচ্চ ৫ হাজার ৬০০ জনের মৃত্যু হতে পারে! তার ফলে ১২ এপ্রিল থেকে ১ আগস্টের মধ্যে দেশে করোনায় মৃত্যু হতে পারে আরো প্রায় ৩ লাখ ৩০ হাজার মানুষের। যার পরিণতিতে জুলাইয়ের শেষে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা হবে ৬ লাখ ৬৫ হাজারের কিছু বেশি।

এদিকে মে মাসের দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহে একেবারে উপরে থাকার পর করোনায় আক্রান্ত ও মৃত্যুর গ্রাফ নিচের দিকে নামবে বলে আশা করছেন বিজ্ঞানীরা।

গতকাল শুক্রবার একদিনে ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার মানুষ। মারা যান ২ হাজার ২৬৩ জন। এ পরিসংখ্যানই মে মাসের মাঝামাঝিতে মাত্রা ছাড়াবে। দিনে ১০ লাখ রোগীর খোঁজ মিলবে।

আইআইটি কানপুরের কম্পিউটার সায়েন্সের অধ্যাপক মণীন্দ্র আগরওয়াল জানান, মে মাসের ১১ থেকে ১৫ তারিখ ভারতের জন্য খুব খারাপ সময়। সমীক্ষায় আক্রান্তের গ্রাফের রেখা সোজা উঠেছে। সামনে আরো খারাপ দিন আসছে।

দৈনিক সংক্রমণে মার্কিন যুক্তরাষ্ট্রকে পিছনে ফেলে দিয়ে বিশ্বরেকর্ড গড়েছে ভারত। এখন ভারতের ফুটপাতে পড়ে থাকা রোগীর ভিড়ের লজ্জাজনক ছবি সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। অক্সিজেন, প্রতিষেধক এবং হাসপাতালে পর্যাপ্ত শয্যার সরকারি আশ্বাস মিললেও দেশজুড়ে পরিস্থিতি উদ্বেগজনক। এছাড়া হাসপাতালে একটা শয্যার জন্য করোনায় আক্রান্তের পরিবারের কাকুতি-মিনতি বলার মতো নয়।

 38 বার পঠিত

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS