রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:৩৮ পূর্বাহ্ন

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১৭ লাখ ৭১ হাজার ছাড়িয়েছে

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ১৭ লাখ ৭১ হাজার ছাড়িয়েছে

করোনায়

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃতের সংখ্যা ১৭ লাখ ৭১ হাজার ছাড়িয়ে গেছে। আর ছাড়িয়ে গেছে আক্রান্ত ৮ কোটি ১১ লাখ।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ কোটি ১১ লাখ ৪৪ হাজার ১০৩ জন এবং মৃত্যু হয়েছে ১৭ লাখ ৭১ হাজার ৯৩৯ জনের। সুস্থ হয়েছেন ৫ কোটি ৭২ লাখ ৯৩ হাজার ৭০৬ জন।

এদিকে একদিনে ১ হাজার ২১৫ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটি এখনো করোনাভাইরাসে মৃত্যু ও সংক্রমণে শীর্ষে রয়েছে। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৩ লাখ ৪১ হাজার ১৩৮ জন। আক্রান্তের সংখ্যা ১ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ৮৪৭ জন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। দেশটিতে নতুন করে আজও ১৮ হাজার মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা পৌনে ১ কোটির দোরগোড়ায় পৌঁছেছে। একই সঙ্গে নতুন করে প্রাণহানি ঘটেছে ৩৩১ জনের। ফলে মৃতের সংখ্যা ১ লাখ ৯১ হাজার ছাড়িয়েছে। যদিও সুস্থতা লাভ করেছেন দুই-তৃতীয়াংশ রোগী।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২০ লাখ ৮ হাজার ৭২৫ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৪৭ হাজার ৯৪০ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী এ ভাইরাস। এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

 131 বার পঠিত

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS