শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:৫৪ পূর্বাহ্ন

সর্বশেষ শিরোনাম :
পররাষ্ট্রমন্ত্রী ও সেলিনা মোমেনের সুস্থতা কামনায় আমেরিকায় দোয়া মাহফিল জমি দখল করতেই জালালাবাদ হোমিও কলেজের কর্তৃপক্ষের বিরুদ্ধে অপপ্রচার জগন্নাথপুরে ফিসারির মাছ চুরি: গ্রেফতার ২ এমসি কলেজে গণধর্ষণ: ৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করোনার দ্বিতীয় ঢেউয়ে করণীয় নির্ধারণে সিলেট আসছেন পাট সচিব ছাতকে রেলওয়ে দুর্নীতি বিষয়ে তদন্ত কমিটি গঠন  সিলেটে র‌্যাবের পৃতক অভিযানে বিপুল পরিমান মাদকসহ গ্রেপ্তার ৮ সরকারি বিধিবিধান ভঙ্গ করায় সিলেটে ৩ প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা ভাগ্নের সুনাম নষ্ট করতে মিথ্যাচার করছেন সৎ মামা সিলেটে হত্যায় মামলায় ৩ জনের যাবজ্জীবন, একজনের খালাস
বাঁশতলা চৌধুরীপাড়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় ২০১৭ ব্যাচের পূর্ণমিলনী

বাঁশতলা চৌধুরীপাড়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয় ২০১৭ ব্যাচের পূর্ণমিলনী

দেলোয়ার হোসেন :
দোয়ারাবাজার উপজেলার ঐতিহ্যবাহী বাঁশতলা চৌধুরীপাড়া শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের এসএসসি-২০১৭ ব্যাচের শিক্ষার্থীদের পূর্ণমিলনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৯ নভেম্বর ) দিনব্যাপী পূর্ণমিলনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠে বিদ্যালয় প্রাঙ্গন।
শুরুতে সকাল ১১টায় বিদ্যালয় প্রাঙ্গনে র‌্যালি, জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীতের মাধ্যমের অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

বিদ্যালয়ের সাবেক শিক্ষক হুমায়ুন কবির বাবুলের সভাপতিত্বে চন্দনা আক্তার পলি ও ফয়সল আহমেদ রাজুর সঞ্চালনায় বক্তব্য রাখেন সমুজ আলী স্কুল এন্ড কলেজের প্রভাষক কামাল হোসেন,সাংবাদিক এম এ মোতালিব ভুঁইয়া,শহীদ স্মৃতি একাডেমীর প্রিন্সিপাল মুজিবুর রহমান,সমাজ সেবক জাকির ভুঁইয়া,
বিদ্যালয়ের সাবেক শিক্ষক রুবেল হোসেন,এম এ সাদেক,আকলিমা আক্তার,মনির হোসেন, সমাজসেবক
আব্দুর রহমান মোল্লা,জসিম রানা,ডা:জাহাঙ্গীর আলম মোল্লা, আল আমিন,মনির হোসেন বিদ্যালয়ের ২০১৭ ব্যাচের শিক্ষার্থী শরীফুল ইসলাম,হেলাল আহমেদ সুমন,শামছুদ্দিন রাজু,,আরিফ সিকদার,জয়নাল আবেদীন,শিল্পী আক্তার,আবুল কাশেম,সাইফুলইসলাম,ফাহমিদা,আকলিজা,ফাহাদ,শরীফ ভুঁইয়াসহ বিদ্যায়ের সকল প্রাক্তন ছাত্র/ছাত্রী ও শিক্ষকবৃন্দ।

স্মৃতিচারণ করতে গিয়ে ২০১৭ ব্যাচের শিক্ষার্থী হেলাল আহমেদ বলেন, আমরা শৈশব কৈশরের খোঁজে এখানে ছুঁটে এসেছি। স্বপ্নের দরবারে স্মৃতির আঙ্গিনায়। ৫ম শ্রেণী পাশ করে ৬ষ্ঠ শ্রেণী থেকে এই স্কুলে আমার যাত্রা শুরু হয়। দীর্ঘ ৩ বছর পরে আপন বিদ্যালয়ের সকল বন্ধুদের একসাথে পেয়ে আবেগে আপ্লুত।
আরেক শিক্ষার্থী চন্দনা আক্তার পলি বলেন, সেই ৬ষ্ঠ থেকে এসএসসি পাশ করা পর্যন্ত সকল সহপাঠিদের সাথে আনন্দ-বেদনা, সুখ-দুঃখ ভাগাভাগি করে বিদ্যালয়ের কঠোর অনুশাসনের মধ্যে পার করেছি। আজ আমি যেখানে দাড়িয়ে এতে আমার বিদ্যালয়ের অবদান অনেক। আমার শ্রদ্ধেয় শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা। খুনসুটিতেও কেউ কাউকে ছাড়দেননি। এ উপলক্ষ্যে বন্ধু- বান্ধীদের সৌজন্যে বনভোজনের আয়োজনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। দীর্ঘদিন পর সহপাঠীদের মধ্যে সাক্ষাত হওয়ায় এক আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়।তাদের আবেগ, স্মৃতিচারণ, আড্ডা, ছুঁয়ে যায় বিদ্যালয় প্রাঙ্গন।স্মৃতিচারণর করতে গিয়ে সবাই কিছুক্ষণের জন্য ছাত্রজীবনের মধুময় জীবনে ফিরে যান। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের শিল্পীরা মনমুগ্ধকর সঙ্গীত পরিবেশন করে অনুষ্ঠানস্থলকে মাতিয়ে তোলে।
তবে রহস্যজনক কারণে বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সকল শিক্ষক,অফিস সহকারী উপস্থিত ছিলেন না!

প্রাক্তন শিক্ষকদের উত্তরীয়, সম্মাননা ক্রেস্ট প্রদান, স্মৃতিচারণ, শিক্ষার্থীদের পরিবার নিয়ে দুপুরের খাওয়ার, দলগতভাবে ফটোসেশন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শেষ বিকেলে কপি আড্ডায় শেষ হয় ২০১৭ ব্যাচের শিক্ষার্থীদের পুর্ণমিলনী অনুষ্ঠান।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS