শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ০৭:৩৮ পূর্বাহ্ন

সর্বশেষ শিরোনাম :
পররাষ্ট্রমন্ত্রী ও সেলিনা মোমেনের সুস্থতা কামনায় আমেরিকায় দোয়া মাহফিল জমি দখল করতেই জালালাবাদ হোমিও কলেজের কর্তৃপক্ষের বিরুদ্ধে অপপ্রচার জগন্নাথপুরে ফিসারির মাছ চুরি: গ্রেফতার ২ এমসি কলেজে গণধর্ষণ: ৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করোনার দ্বিতীয় ঢেউয়ে করণীয় নির্ধারণে সিলেট আসছেন পাট সচিব ছাতকে রেলওয়ে দুর্নীতি বিষয়ে তদন্ত কমিটি গঠন  সিলেটে র‌্যাবের পৃতক অভিযানে বিপুল পরিমান মাদকসহ গ্রেপ্তার ৮ সরকারি বিধিবিধান ভঙ্গ করায় সিলেটে ৩ প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা ভাগ্নের সুনাম নষ্ট করতে মিথ্যাচার করছেন সৎ মামা সিলেটে হত্যায় মামলায় ৩ জনের যাবজ্জীবন, একজনের খালাস
নবীগঞ্জে দুই ভুয়া ডাক্তারকে বিভিন্ন মেয়াদে জেল, জরিমানা

নবীগঞ্জে দুই ভুয়া ডাক্তারকে বিভিন্ন মেয়াদে জেল, জরিমানা

হবিগঞ্জের নবীগঞ্জে দুই ভুয়া ডাক্তারকে বিভিন্ন মেয়াদে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৮ নভেম্বর) বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে নামের আগের ডা. ব্যবহারকারী কাজল দেবনাথ ও অলক চন্দ্র দত্ত নামের দুজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেল ও জরিমানা প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।

এময় কাজল দেবনাথকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান ও নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়। অপর ভুয়া ডাক্তার অলক চন্দ্র দত্তকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড আদায় করা হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন স্থানে ডাক্তার না হয়েও নামের আগে ডাক্তার লেখে প্রতারণা করে আসছে একটি চক্র। সম্প্রতি জেলা প্রশাসনের নির্দেশে স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় অভিযান শুরুর সিদ্ধান্ত নেয় প্রশাসন। এরই প্রেক্ষিতে থানার একদল পুলিশ নিয়ে অভিযান শুরু করে করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন।

অভিযানে নবীগঞ্জ পৌর শহরের হাসপাতাল সড়কে দেখা যায় একটি সাইনবোর্ড লেখা রয়েছে- ‘দেবনাথ মেডিকেল সার্ভিস’ এখানে শিশু রোগসহ বিভিন্ন রোগী দেখেন ডা. কাজল দেবনাথ। ভিতরে গিয়ে তার কাগজপত্র যাচাই বাচাইকালে বাংলাদেশের কোন সার্টিফিকেট দেখাতে পারেনি। তার কাছে ভারতীয় বিভিন্ন কাগজপত্র পাওয়া গেছে। এ ছাড়া বেবি ফুডসহ ঔষধ বিক্রির কোন লাইসেন্স না থাকলেও দীর্ঘদিন ধরে তার মালিকানাধীন ফার্মেসিতে ঔষধ বিক্রি করছিলেন। এসব অপরাধে কাজল দেবনাথকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এবং নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন। পরে তার দেবনাথ মেডিকেল সার্ভিস নামক ব্যবসা প্রতিষ্ঠানটি সিলগালা করেন।

অপর দিকে উপজেলার সদর ইউনিয়নের রসূলগঞ্জ নতুন বাজারে দীর্ঘদিন ধরে পার্বতী নামের ফার্মেসিতে চিকিৎসার নামে ব্যবসা চালিয়ে আসছিলেন অলক চন্দ্র দত্ত। তিনিও নামের আগে ডা. লিখে বড় করে সাইনবোর্ড ঝুলিয়ে রেখেছিলেন। তার কাগজপত্র যাচাই বাচাইকালে তিনি স্বীকার করেন তিনি দশম শ্রেণী পর্যন্ত লেখা পড়া করেছেন। তার কাছে কোন সার্টিফিকেট না থাকায় তাকেও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এবং নগদ ৫০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও দুই মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পরে তাদেরকে নবীগঞ্জ থানা পুলিশের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

দণ্ডের বিষয়টি নিশ্চিত করে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন জানান, এ অভিযান শুধু নবীগঞ্জ সদর এলাকা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার সকল গ্রামে গঞ্জে অভিযান পরিচালনা করা হবে।

এসময় অভিযানে সহযোগিতা করেন, নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. চম্পক কিশোর সাহা সুমন, নবীগঞ্জ থানার এস আই সম্রাট আহমেদ।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS