বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৯ পূর্বাহ্ন

সর্বশেষ শিরোনাম :
সিলেটের এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণ: ছদ্মবেশ ধরেও রক্ষা হলোনা ধর্ষক তারেকের নগরী থেকে ৭৯৫ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২ এম.সি কলেজে ধর্ষণের ঘটনা সিলেটের পবিত্রতা কুলষিত হয়েছে———- মাওলানা সামিউর রহমান মুসা সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ৪০ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ৩ এমসি কলেজে ধর্ষণ: রাজন ও আইনুদ্দিনকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করলো র‌্যাব সাংবাদিক কাউসার চৌধুরীর মাতৃবিয়োগে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক সিলেটের এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণের অন্যতম নায়ক রাজন গ্রেপ্তার পর্যটন খাত বিশ্বের বিভিন্ন দেশে বৈদেশিক মুদ্রা আয়ের একটি বড় অবলম্বন….পররাষ্ট্রমন্ত্রী সিলেটের এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণের ঘটনায় ৪ ধর্ষক গ্রেপ্তার জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সিলেটে জেলা প্রশাসনের অনুদান প্রদান
‘আগামী বছরের মাঝামাঝির আগে মহামারী অবস্থার পরিবর্তন হবে না’

‘আগামী বছরের মাঝামাঝির আগে মহামারী অবস্থার পরিবর্তন হবে না’

সংক্রামক ব্যাধি বিষয়ক যুক্তরাষ্ট্রের শীর্ষ বিশেষজ্ঞ ড. অ্যান্টনি ফাউচি বলেছেন, মানুষের জীবন যাত্রা মহামারীর আগের স্বাভাবিক অবস্থায় ফিরতে আগামী বছরের মাঝামাঝি পর্যন্ত সময় লাগবে। আর সেটা নির্ভর করছে কখন ভ্যাকসিন বা টিকা পাওয়া যাবে তার উপর। খবর ভয়েস অব আমেরিকা’র।

ফাউচি এমএসএনবিসি টেলিভিশনকে বলেন, টিকা বিতরণের কাজ সম্পন্ন করতে করতে যখন জনগণের বেশির ভাগ টিকা পেয়ে যাবেন এবং সুরক্ষিত হবেন তখন মহামারী স্বাভাবিক অবস্থায় আসবে। তবে সেটা ২০২১ সালে মাঝামাঝি বা শেষ দিকে হতে পারে।

এ দিকে মার্চের মধ্যবর্তী সময়ের পর এই প্রথম গত ২৪ ঘণ্টায় কানাডার কেউ করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা যায়নি বলে গতরাতে প্রকাশিত সেখানকার জনস্বাস্থ্য বিষয়ক তথ্যে জানা গেছে।

জন্স হপকিন্স ইউনিভর্সিটির তথ্য অনুযায়ী, কানাডায় গতকাল পর্যন্ত কভিড-১৯ এ সংক্রমিত মোট রোগীর নিশ্চিত সংখ্যা ১,৩৭,৬৭৬ জন এবং এতে মারা গেছেন ৯,২১৪ জন। কানাডার অধিকাংশ প্রদেশে এ মহামারী জনিত বিধিনিষেধ শিথিল করা হচ্ছে এবং সরাসরি উপস্থিতির মাধ্যমে ক্লাসের জন্য স্কুলও খুলে যাচ্ছে। এর ফলে গত কয়েকদিনে এ রোগের সংক্রমণ সামান্য বৃদ্ধি পেয়েছে।

বিশ্বজুড়ে কভিড-১৯ এ মোট সংক্রমণ সংখ্যা ২ কোটি ৮৯ লাখের বেশি বলে জন্স হপকিন্স ইউনিভর্সিটির হিসেবে জানানো হয়েছে। সংক্রমণ এবং মৃতের সংখ্যার দিক দিয়ে যুক্তরাষ্ট্র শীর্ষে রয়েছে। যুক্তরাষ্ট্রে মোট সংক্রমিত হয়েছেন ৬৬ লাখ মানুষ আর মারা গেছেন ১ লাখ ৯৪ হাজারের বেশি।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS