বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৯ পূর্বাহ্ন

সর্বশেষ শিরোনাম :
সিলেটের এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণ: ছদ্মবেশ ধরেও রক্ষা হলোনা ধর্ষক তারেকের নগরী থেকে ৭৯৫ পিস ইয়াবাসহ গ্রেপ্তার ২ এম.সি কলেজে ধর্ষণের ঘটনা সিলেটের পবিত্রতা কুলষিত হয়েছে———- মাওলানা সামিউর রহমান মুসা সিলেট-কোম্পানীগঞ্জ সড়কে ৪০ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ৩ এমসি কলেজে ধর্ষণ: রাজন ও আইনুদ্দিনকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করলো র‌্যাব সাংবাদিক কাউসার চৌধুরীর মাতৃবিয়োগে সিলেট প্রেসক্লাব নেতৃবৃন্দের শোক সিলেটের এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণের অন্যতম নায়ক রাজন গ্রেপ্তার পর্যটন খাত বিশ্বের বিভিন্ন দেশে বৈদেশিক মুদ্রা আয়ের একটি বড় অবলম্বন….পররাষ্ট্রমন্ত্রী সিলেটের এমসি কলেজ হোস্টেলে গণধর্ষণের ঘটনায় ৪ ধর্ষক গ্রেপ্তার জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সিলেটে জেলা প্রশাসনের অনুদান প্রদান
হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পাঁচ আসামির আত্মসমর্পণ, কারাগারে প্রেরণ

হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পাঁচ আসামির আত্মসমর্পণ, কারাগারে প্রেরণ

হবিগঞ্জে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পাঁচ আসামি আদালতে আত্মসমর্পণ করেছেন। পরে তাদের কারাগারে পাঠানো হয়।
রবিবার (২৩ আগস্ট) তারা হবিগঞ্জের জেলা ও দায়রা জজ এবং সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহরিয়ার কবিরের আদালতে হাজির হলে বিচারক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
তারা হলেন- বানিয়াচং উপজেলার পাথারিয়া গ্রামের সামছু মিয়া, ইদু মিয়া, সিরাজ মিয়া, কাজল মিয়া ও চান মিয়া। একই মামলায় দণ্ডপ্রাপ্ত অপর আসামিরা পলাতক রয়েছেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, পাথারিয়া গ্রামের বাসিন্দা জেলা যুবদলের সহ-সভাপতি কুহিনুর আলম এবং আওয়ামী লীগ নেতা ইউপি চেয়ারম্যান আহাদ মিয়ার মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জের ধরে ২০১১ সালে দুই পক্ষের সংঘর্ষে সিফাই মিয়া নিহত হন।
একই সঙ্গে গুরুতর আহত মর্তুজ আলী চিকিৎসাধীন অবস্থায় ঘটনার দুইদিন পর মারা যান। এ ঘটনায় সিফাই মিয়ার ছেলে তাজুল ইসলাম বাদী হয়ে বানিয়াচং থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় কুহিনুর আলমসহ ৪৮ জনকে আসামি করা হয়। পরে মামলাটি সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের জন্য স্থানান্তর করা হয়। কিন্তু এক পর্যায়ে আদালত আসামিদের খালাস দেন। পরবর্তীতে বাদীপক্ষ হাইকোর্টে আপিল করলে ১০ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়। এর মধ্যে কুহিনুর আলমসহ চারজনকে যাবজ্জীবন এবং ছয়জনকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়। এর প্রেক্ষিতে উল্লেখিত পাঁচজন আদালতে হাজির হলে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS