মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ০৬:০৬ অপরাহ্ন

সর্বশেষ শিরোনাম :
কুলাউড়ায় কিশোরীর আত্মহত্যা তাহিরপুরের হত্যা মামলার আসামি ভৈরব থেকে গ্রেপ্তার দোয়ারাবাজারে ফসলি জমিতে বিষ দিয়ে হাস-মুরগ হত্যা দোয়ারাবাজারে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টা জবানবন্দি দিতে রাজী না হওয়ায় আরও ৩ দিনের রিমান্ডে কনস্টেবল টিটু স্বামী-সন্তান ছেড়ে যুবকের সঙ্গে পালানোর পর রাস্তায় গৃহবধূর লাশ, প্রেমিক আটক স্বাস্থ্যবিধি মেনে পূজার আনুষ্ঠানিকতায় অংশ নেয়ার আহবান মেয়র আরিফের ছেলে হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে পুলিশ ফাঁড়ির সামনে মা’র অনশন রায়হান হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ফরিদ আহমেদ তারেক এর নেতৃত্বে পূজামণ্ডপ পরিদর্শন
করোনাভাইরাসে ভারতে একজনের মৃত্যু

করোনাভাইরাসে ভারতে একজনের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভারতের কর্ণাটকে ৭৬ বছর বয়সী একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

এনডিটিভির অনলাইনে এক প্রতিবেদনে ভারতের স্বাস্থ্যমন্ত্রীর বরাত দিয়ে এই তথ্য দেওয়া হয়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এই তথ্য নিশ্চিত করে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, গত মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ওই ব্যক্তি মারা গেছেন।

দক্ষিণ এশিয়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর খবর এটিই প্রথম।

নিহত ওই ব্যক্তি সৌদি আরবে প্রায় এক মাস অবস্থানের পর গত ২৯ ফেব্রুয়ারি ভারতে ফেরেন। ফেরার সময় হায়দরাবাদ বিমানবন্দরে তার শরীরে করোনা পরীক্ষা হয়। সে সময় করোনাভাইরাসের কোনো লক্ষণ তার শরীরে পাওয়া যায়নি।

এরপর মার্চের ৫ তারিখে জ্বর ও কাশি নিয়ে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন তিনি। জ্বর ছাড়াও অ্যাজমা, হাইপারটেনশনের মতো অন্যান্য শারীরিক রোগে ভুগছিলেন তিনি। তিন দিন পর তাকে হায়দরাবাদে একটি হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই তার শরীরে করোনাভাইরাসের পরীক্ষা করা হয়। তবে ওই ব্যক্তির পরিবারের বিরুদ্ধে কর্তৃপক্ষের অভিযোগ, পরীক্ষা-নিরীক্ষার প্রতিবেদন আসার আগেই তাকে হাসপাতাল থেকে নিয়ে যায় পরিবারের লোকজন। সেসময় তারা ডাক্তারের পরামর্শ শোনেনি।

এ দিকে ওই ব্যক্তি নিহত হওয়ার পর তার পরিবারে সবাইকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ ছাড়া করোনার বিস্তার ঠেকাতে যেসব পদক্ষেপ নেওয়া প্রয়োজন সব নেওয়া হচ্ছে বলে জানিয়েছে ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS