মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

সর্বশেষ শিরোনাম :
কাতার ধানসিঁড়ি বিএনপির নির্বাচন সম্পন্ন সভাপতি আবু সাঈদ ও সম্পাদক সাজু

কাতার ধানসিঁড়ি বিএনপির নির্বাচন সম্পন্ন সভাপতি আবু সাঈদ ও সম্পাদক সাজু

আন্তর্জাতিক ডেস্ক: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে কাতার ধানসিঁড়ি কেন্দ্রীয় বিএনপির নির্বাচন। নেতাকর্মীদের স্বতস্ফুর্ত অংশ গ্রহনে অবাধ ও সুষ্ঠুভাবে একটি প্রতিযোগিতাপূর্ণ নির্বাচন উপহার পেলো কাতার বিএনপি। গত শুক্রবার বিকেল ৩ ঘটিকা থেকে রাত ১০ ঘঠিকা পর্যন্ত টানা ৭ ঘন্টা সুন্দর ও সুশৃঙ্খল ভাবে অনুষ্ঠিত নির্বাচনে তিনটি গুরুত্বপূর্ণ পদ সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে নেতা নির্বাচিত করা হয়। এই তিন সদস্য বিশিষ্ট কমিটির নেতৃবৃন্দ খুব স্বল্প সময়ের মধ্যে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় একটি সুন্দর ও যুগোপযোগি পূর্নাঙ্গ কমিটি উপহার দিবেন বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন কাতার বিএনপির নেতাকর্মীরা।
কাতারের রাজধানী দোহারের অভিজাত রেষ্টুরেন্ট রয়েল প্লেইসে অনুষ্ঠিত নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন আবু সাঈদ। তিনি ১৪৩ ভোটের মধ্যে ৭৬ ভোট পান। সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হন শরীফুল হক সাজু। এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত সালেহ আহমদ খোকন। তিনি ১৪৩ ভোটের মধ্যে ৮৫ ভোট পান।

 

প্রধান নির্বাচন কমিশনার ইঞ্জিনিয়ার সালাহউদ্দিন এর তত্ত্বাবধানে নির্বাচন কমিশনার ইঞ্জিনিয়ার জয়নাল আবেদীন ও ইঞ্জিনিয়ার আলিমুদ্দিন এর সুযোগ্য নেতৃত্ব একটি শতভাগ নিরপেক্ষ ও সকলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের কৃতিত্ব অর্জন করেন। উক্ত নির্বাচনে বিজয়ী প্রার্থী আবু সাঈদ এর প্রধান এজেন্ট ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন দোহা মহানগর বিএনপির সভাপতি ও সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক লোকমান আহমদ। উল্লেখ্য যে, ১৬৫ জন ভোটারের মধ্যে ১৪৩ জন ভোটার কাতারে ছিলেন এবং তাদের শতভাগ উপস্থিতি ও ভোটের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচিত করা হলো।
নবনির্বাচিত সভাপতি আবু সাঈদ বলেন, মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের হাতেগড়া সংগঠন বিএনপি শতভাগ গণতান্ত্রিক প্রক্রিয়ায় পরিচালিত হয়ে আসছে। যার প্রমাণ শুধু বাংলাদেশ নয়, দেশের বাইরেও অবাধ ও প্রতিযোগিতাপূর্ণ নির্বাচনের মাধ্যমে বিএনপির কমিটি গঠন। এটি দেশের রাজনীতির অঙ্গনে একটি মাইলফলক হিসেবে থাকবে। আমাদের প্রধান কাজ হবে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার লক্ষে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় আন্দোলনমুখী একটি পূর্নাঙ্গ কমিটি উপহার দেয়া। এই সুন্দর নির্বাচনের মাধ্যমে কাতার বিএনপির নেতাকর্মীরা একটি নতুন ইতিহাস রচনা করেছে।

 

নবনির্বাচিত সাধারণ সম্পাদক শরীফুল হক সাজু বলেন, বাংলাদেশ আজ চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া দীর্ঘ দিন থেকে ষড়যন্ত্রমুলক মামলায় কারান্তরীণ। জাতির এই দুর্দিনে কাতার বিএনপির নেতাকর্মীরা একটি অবাধ ও সুষ্ঠু প্রতিযোগিতাপূর্ণ নির্বাচনের মাধ্যমে আমাদের নির্বাচিত করেছে। আমি শহীদ জিয়ার আদর্শের সৈনিকদের কাছে চিরকৃতজ্ঞ। কাতারের মাটিতে ভ্রাতৃত্বপূর্ণ পরিবেশে বিএনপির রাজনীতি চর্চা একটু নতুন অধ্যায়ের সুচনা করেছে। এর ধারাবাহিকতা রক্ষায় সবাইকে দৃঢ় প্রতিজ্ঞ থাকতে হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবীতে যে কোন আন্দোলনে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। ইনশাআল্লাহ বাংলাদেশে ফ্যাসিবাদী শাসনের অবসান হবে এবং গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে। সেই দিন বেশী দুরে নয়।

 141 বার পঠিত

  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




© All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS