শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৫ অপরাহ্ন

সর্বশেষ শিরোনাম :
বাংলাদেশ দুর্নীতি প্রতিরোধ পরিষদ সিলেট জেলা পূর্ণাঙ্গ কমিটি গঠন সিলেটে মুক্তিযোদ্ধার স্ত্রীর ঘর ভাঙচুরের অভিযোগে থানায় মামলা দায়ের একজন আলমগীর তৈরি করা বর্তমান সমাজে কঠিন : লিপন বকস্ মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানালেন প্যানেল মেয়র তৌফিক লিপন বকস্ প্রবাসী নারীর হয়রানিতে অতিষ্ঠ পুরো পরিবার সিলেট বিভাগীয় রিপোর্টার্স ক্লাবের ফেইসবুক পেইজ হ্যাক : থানায় জিডি সাংবাদিক হানিফের বিরুদ্ধে অপপ্রচার বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা ২৬ নং ওয়ার্ড বিএনপির কাউন্সিল : সভাপতি আকতার, সম্পাদক মন্নান, সাংগঠনিক শিপু একাত্তরের কথার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত অভিযোগ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন সিলেট বিএনপির সমাবেশ সফলে প্রচার মিছিল
কেন মানুষ বিয়ের জন্য শীতকালকে বেছে নেয়?

কেন মানুষ বিয়ের জন্য শীতকালকে বেছে নেয়?

ফিচার ডেস্ক: শীতকালে সারাদেশেই চলে বিয়ে উৎসব। শীত এলেই একে একে সবাই বিয়ের পিঁড়িতে বসে পড়ে সবাই! কিন্তু কেন বিয়ের জন্য মানুষ এই মৌসুমকেই বেছে নেন? এই প্রশ্নটা নিশ্চয়ই আপনার মনে কখনো না কখনো এসেছে! তাই শীতকালে বিয়ে বেশি হবার কারণ ও সুযোগ সুবিধা নিয়ে এই আয়োজন-
হানিমুনের চার্ম: বিয়ের পরের দু-তিন মাস প্রচুর জায়গায় বেড়ানো হয়। বেড়ানোর জন্য শীতকালই সবচেয়ে ভালো মৌসুম। রোদের তাপ নেই, ক্লান্তি নেই। বরের হাত ধরে নতুনের স্বাদটা ভালোই উপভোগ করা যায় শীতে।

 

রাত জাগা ও অন্যান্য: বিয়ে মানে কত-শত কাজ! খাওয়া-দাওয়া, প্যান্ডেল নিয়েইতো ৪-৫ দিনের ধকল যায়। সবাই মিলে হাত লাগিয়ে সারতে হয়। রাত জাগা, প্রভৃতি উৎপাতে এনার্জি খরচ হয় বিস্তর। তাই শীতই সই। শীতে অনেক কাজ করলেও এনার্জিতে ঘাটতি দেখা যায় না।

 

রাতে মশারি টানানো: নতুন বউয়ের দিকে তাকালে এমনিতেই মাথার নেটওয়ার্ক হারিয়ে যায়। যেহেতু ঋতুটা শীতের তাই আপনার নেটওয়ার্ক হারাক আর তার-খাম্বা হারাক। আপনি যত অলসই হোন না কেন, মশারি টানানো নিয়ে আপনার কোনো চিন্তা নেই। কারণ কম্বল মুড়ি দিয়ে ঘুমালে মশা কামড়ানোর আর কোনো চান্স নেই।

 

সাজগোজ: শীতকাল ছাড়া অন্যান্য মৌসুমে মেকআপ লাগিয়ে বেশিক্ষণ থাকাটা মুশকিল। ঘেমে-নেয়ে গলে গলে পড়ে সব সাজ। তাই কনের সাজ হোক বা বরের, শীতে যেমন খুশি সাজো, কোনো চিন্তা নেই। বর-কনে ছাড়া বাকিরাও বিয়েবাড়ির সাজের আনন্দ নিতে পারে ইচ্ছেমতো!

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply




  © All rights reserved © SYLHETUKNEWS.COM
Design BY Web Home BD
SUKNEWS